শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন

স্বাস্থ্যকর্মীদের বোনাস দেবে না বেসরকারি মেডিকেল, বেতনও কাটবে

স্বাস্থ্যকর্মীদের বোনাস দেবে না বেসরকারি মেডিকেল, বেতনও কাটবে

প্রাণঘাতী করোনাভাইরাসের মহামারির মধ্যে আর্থিক সঙ্কটের কারণ দেখিয়ে এবার রোজার ঈদে বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষক, চিকিৎসক ও কর্মচারীদের উৎসব ভাতা না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মালিকরা।

গত ২ এপ্রিল বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতাল মালিকদের সংগঠন বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের (বিপিএমসিএ) নির্বাহী কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালকদের ইতিমধ্যে চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, ‘করোনাভাইরাস মহামারি চলাকালে বাংলাদেশের সকল মেডিকেল কলেজ ও হাসপাতাল গভীর সঙ্কটের সম্মুখীন হয়ে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে, তাই সংগঠনের সদস্যভুক্ত মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষক, চিকিৎসক ও কর্মচারীদের উৎসব বোনাস প্রদান করা হবে না।’

বিপিএমসিএ বলছে, এপ্রিল মাসে তারা অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষকদের ৬০ শতাংশ বেতন দেবে। তবে তৃতীয়-চতুর্থ শ্রেণির কর্মচারীদের শতভাগ বেতন দেওয়া হবে।

এ ছাড়া যেসব চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী হাসপাতালে ২৪ ঘণ্টা কাজ করছেন, তাদের শতভাগ বেতন দেওয়া হবে। কলেজ স্টাফদের মধ্যে যারা অনুপস্থিত, তারা পাবেন ৬০ শতাংশ বেতন।

এ বিষয়ে জানতে চাইলে সংগঠনের সভাপতি এবং ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজের ডিএমডি ডা. এম এ মুবিন খান বলেন, ‘বর্তমান পরিস্থিতিতে বেসরকারি মেডিকেল কলেজগুলোর অস্তিত্ব টিকিয়ে রাখতেই সকলের সাথে আলোচনা করে এ সিদ্ধান্ত হয়েছে। তবে প্রণোদনা পাওয়া গেলে আমরা এ সিদ্ধান্ত থেকে সরে আসতে পারি।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877